ডেঙ্গু মশার উপদ্রব নিবারণের জন্যে সংবাদপত্রে প্রকাশের জন্য চিঠি

তোমার এলাকায় ডেঙ্গু মশার উপদ্রব নিবারণের জন্যে/ ডেঙ্গুজ্বরের প্রতিকারের আবেদন জানিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি চিঠি লেখো।
ডেঙ্গু মশার উপদ্রব নিবারণের জন্যে সংবাদপত্রে প্রকাশের জন্য চিঠি

তারিখ: ২০শে জুন ২০২৪
বরাবর,
সম্পাদক
দৈনিক প্রথম আলো
১০০ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা-১২১৫।

জনাব,
আপনার বহুল প্রচারিত ‘দৈনিক প্রথম আলো’ পত্রিকায় চিঠিপত্র কলামে নিম্নলিখিত পত্রটি ছাপিয়ে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করলে কৃতার্থ হব।
বিনীত 
সালেহা বানু
লালবাগ, ঢাকা।

ডেঙ্গুজ্বর প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের আবেদন
রাজধানী ঢাকার লালবাগ একটি জনবহুল এলাকা। এলাকার জরাজীর্ণ রাস্তাগুলোর মোড়ের নোংরা অবৈধ ডাস্টবিন ও বদ্ধ ড্রেনগুলোতে প্রতিনিয়ত জন্ম নেয় অসংখ্য মশা। দীর্ঘদিন ধরেই এলাকাবাসী মশার উৎপাতে অতিষ্ঠ। এ বিষয়ে বার বার কর্তৃপক্ষের দৃষ্টি আকষর্ণ করেও কোনো ফল হয়নি। সম্প্রতি স্থানীয় বেশ কয়েকজন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় এলাকায় ডেঙ্গু আতঙ্ক দেখা দিয়েছে। ডেঙ্গুজ্বর একটি ভাইরাসজনিত মশাবাহিত রোগ। স্বল্প পরিমাণ পরিষ্কার পানিতে এ রোগের বাহক এডিস মশা ডিম পাড়ে। বিভিন্ন বাড়িতে থাকা ফুলের টব, যত্রতত্র ফেলা নারকেলের মালা, ভাঙা কলস, পরিত্যক্ত কৌটা প্রভৃতিতে কারণেই এই এলাকায় এডিস মশার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এগুলোতে থাকা স্থির পানিই এডিসের প্রজননের উত্তম জায়গা। এডিস মশার কামড়ে প্রায় প্রতিদিনই কেউ না কেউ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসতাপালে ভর্তি হচ্ছে। ইতোমধ্যে আক্রান্তদের দুজন মৃত্যুবরণও করেছে। তাই ডেঙ্গু আতঙ্কে এলাকার স্বাভাবিক জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। এমতাবস্থায়, ডেঙ্গুজ্বর প্রতিকারের লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টি এবং এডিস মশা বিনাশমূলক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করছি।
নিবেদক
সালেহা চৌধুরী
লালবাগ, ঢাকা।
[এখানে ঠিকানা সংবলিত খাম আঁকতে হবে]
Post a Comment (0)
Previous Post Next Post