G

বিদ্যালয়ে বিজ্ঞান মেলার আয়োজন সম্পর্কে প্রতিবেদন

তোমার বিদ্যালয়ে অনুষ্ঠিতব্য বিজ্ঞান মেলার ওপর ভিত্তি করে একটি প্রতিবেদন প্রণয়ন করো।
বিদ্যালয়ে বিজ্ঞান মেলার আয়োজন সম্পর্কে প্রতিবেদন

১২/০৩/২০২২
বরাবর
প্রধান শিক্ষক
টিকাটুলি মডেল হাই স্কুল
টিকাটুলি, ঢাকা।

বিষয়: বিদ্যালয়ে বিজ্ঞান মেলার আয়োজন সম্পর্কে প্রতিবেদন।

জনাব, 
আপনার দ্বারা আদিষ্ট হয়ে টিকাটুলি মডেল হাই স্কুলে অনুষ্ঠিতব্য বিজ্ঞান মেলার আয়োজন সম্পর্কে একটি প্রতিবেদন আপনার সদয় অবগতির জন্য নিচে উপস্থাপন করা হলো।

বিপুল উৎসাহ-উদ্দীপনায় চলছে বিজ্ঞান মেলা আয়োজনের প্রস্তুতি
প্রতি বছরের মতো এবারও টিকাটুলি মডেল হাই স্কুলে আয়োজিত হতে যাচ্ছে দিনব্যাপী বিজ্ঞান মেলা। এবার এ মেলার সময় নির্ধারণ করা হয়েছে মার্চ মাসের ২০ তারিখ। মোট ২৩টি স্কুল এ মেলায় অংশ নিতে যাচ্ছে। এগুলোর মধ্যে রাজধানী ঢাকা ছাড়াও ঢাকার বাইরের কয়েকটি নামকরা স্কুলও রয়েছে। আয়োজনটিকে সর্বাঙ্গীণভাবে সফল করে তোলার জন্য ছাত্র ও শিক্ষকদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হিসেবে রয়েছেন আইসিটি বিষয়ের সিনিয়র শিক্ষক মাহফুজুর রহমান স্যার। গত সোমবার কমিটির সদস্যদের উপস্থিতিতে স্কুলের অডিটোরিয়ামে একটি মত বিনিময় সভার আয়োজন করা হয়। সেখানে ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ নানা বিষয়ে তাঁদের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। আয়োজনটি সফল করার ব্যাপারে কার কী ভূমিকা থাকবে তা-ও সভায় নির্ধারণ করা হয়।

এদিকে স্কুলের পক্ষ থেকে এ মেলায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের মাঝে লক্ষ করা গিয়েছে বেশ উৎসাহ। সবাই নিজ নিজ প্রকল্প নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে। গত বছরের মতো এবারও প্রথম পুরস্কারটি জিতে নিতে তারা বদ্ধ পরিকর। শিক্ষকগণ তাদের কর্মকাণ্ডে আন্তরিকভাবে সহায়তা করছেন।

মেলার দিন বিদ্যালয় ভবন ও প্রাঙ্গণটিকে বর্ণিল সাজে সাজানো হবে। অংশগ্রহণকারী বিচারকগণ ও আমন্ত্রিত অতিথিদের জন্য থাকবে খাওয়া-দাওয়ার ব্যবস্থা। তাছাড়া মেলার প্রারম্ভে ছোট পরিসরে একটি উদ্বোধনী অনুষ্ঠানেরও আয়োজন থাকবে। এই সবকিছুর জন্য প্রয়োজনীয় অর্থ ও জনবলের ব্যবস্থা করা হয়েছে। আশা করা যাচ্ছে সকলের ঐকান্তিক প্রচেষ্টায় এবারের বিজ্ঞান মেলার আয়োজন খুব সুন্দরভাবে সম্পন্ন হবে।

প্রতিবেদক
জিনিয়া সুলতানা
নবম শ্রেণি, বিজ্ঞান শাখা
রোল নং-১

1 comment:

  1. Anonymous10:08:00 AM

    This web side is good for us . This web side is help to complete our exam preparation poparly

    ReplyDelete